সেই ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক

সন্তানের ভারি ক্রিকেট ব্যাগ কাঁধে নিয়ে একাডেমিতে যান অনেক মা। এই গল্প পুরনো নয়। কিন্তু শিশু ইয়ামিন এবং তার মা ঝর্ণা আক্তারের গল্পটা তাদের থেকে একটু আলাদা। কোচিংয়ে এসে মা ঝর্ণা নিজেই বনে যান ইয়ামিনের খেলার সঙ্গী। এবং সেটা নিজের ধর্মীয় বিশ্বাসকে পুরোপুরি সম্মান করেই।

সংবাদ মাধ্যমে প্রকাশিত মা-ছেলের খেলার সেই ছবি বেশ সাড়া ফেলে। এরপর আলোচনা-সমালোচনা দু’ই হয়েছে। তবে মা-ছেলের খেলার ওই সুন্দর দৃশ্য সমালোচনা দেয়ালে চাপা পড়েনি। তাই তো বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম উৎসাহ দিতে ইয়ামিনকে জার্সি-ব্যাট উপহার দিয়েছেন।

গত ১১ সেপ্টেম্বর কবি নজরুল ক্রিকেট একাডেমিতে ১১ বছর বয়সী ইয়ামিন অনুশীলন করতে এসেছিল। সঙ্গে ছিলেন তার মা ঝর্ণা আক্তার। তখন ইয়ামিনের সঙ্গে অনুশীলন করা বন্ধু কিংবা কোচরা আসেননি। ঝর্ণা আক্তার তাই নিজেই ইয়ামিনকে নেট অনুশীলনে সহায়তা করতে থাকেন।

ভাইরাল হওয়া সেই মা ও সন্তানকে প্রেরণা দিয়ে জার্সি ও ব্যাট উপহার দিয়ে মুশফিক নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘তাদের মতো ভক্ত সবসময় বাড়তি অনুপ্রেরণার উৎস। ছোট্ট এই টাইগার এবং তার মায়ের পরিশ্রম নিশ্চয় সফলতা পাবে। ইনশাআল্লাহ।’ ঝর্ণা আক্তার জানান, ইয়ামিন তার প্রিয় ক্রিকেটারের সাক্ষাৎ পেয়ে খুবই খুশি। তার ছেলে মুশঠিককে অনেক প্রশ্ন করেছে। মুশফিক ভাইও খুশি মনে উত্তর দিয়েছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: