Monday January25,2021

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার চার ঘণ্টা পর আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১২টা ৪০ মিনিটে স্বাভাবিক হয় রেল যোগাযোগ।

কুলাউড়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. মুহিব উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আজ সকাল সাড়ে ৮টার দিকে সিলেট থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনের একটি খালি বগি মৌলভীবাজারের কুলাউড়ার ভাটেরা স্টেশন এবং ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও স্টেশনের মাঝামাঝি মোমিনছড়া চা-বাগান এলাকায় লাইনচ্যুত হয়। এতে সিলেটের সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ সারা দেশের রেল যোগাযোগ বন্ধ থাকে।

সিলেট রেলওয়ে স্টেশন সূত্র জানায়, আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ৯৫২ নম্বর চট্টগ্রাম অভিমুখী তেলবাহী খালি ট্রেনটি সিলেটের মাইজগাঁও স্টেশন পার হয়ে ভাটেরা রেলস্টেশনের কাছে পৌঁছালে একটি খালি বগির আটটি চাকা হঠাৎ লাইনচ্যুত হয়। তেলবাহী এ ট্রেনটি সিলেটে জ্বালানি তেল দিয়ে খালি ওয়াগন নিয়ে চট্টগ্রাম ফিরছিল। দুর্ঘটনায় ট্রেনের বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

সিলেট রেলস্টেশন ম্যানেজার খলিলুর রহমান জানান, সিলেটের মাইজগাঁও স্টেশন অতিক্রম করে কুলাউড়ার ভাটেরা রেলস্টেশনের কাছে পৌঁছালে তেলবাহী ট্রেনের একটি খালি ওয়াগন হঠাৎ লাইনচ্যুত হয়। রিলিফ ট্রেন এসে রেললাইন মেরামতের পর যোগাযোগ স্বাভাবিক হয়।

মাইজগাঁও রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. মনির হোসেন জানান, ট্রেনটি মোগলাবাজারে তেল আনলোড করে ফিরে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে।

কুলাউড়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. মুহিব উদ্দিন বলেন, দুর্ঘটনার পর পরই উদ্ধারকারী ট্রেনকে খবর দেওয়া হয়। এটি ঘটনাস্থলে এসে রেললাইন মেরামতের পর বেলা ১২টা ৪০ মিনিটে স্বাভাবিক হয় যোগাযোগ।