Friday February26,2021

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েটের) কর্তৃপক্ষ শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে সর্বোচ্চ শাস্তি চায় বলে জানিয়েছেন নব-নিযুক্ত উপাচার্য ড. সত্য প্রসাদ মজুমদার।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বুয়েটের নব-নিযুক্ত এই উপাচার্য বলেন, ‘আগামী ১৫ সেপ্টেম্বর বুয়েটের শিক্ষার্থী আববার হত্যাকাণ্ডে আদালতে চার্জশিট দেওয়া হবে। আমরা আশা করছি, বিচারে খুনিদের সর্বোচ্চ শাস্তি হবে।’

তিনি আরও বলেন, আবরারের হত্যার পরে বুয়েটের সকল শিক্ষার্থীর জন্য হলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হযেছে। বুয়েট কর্তৃপক্ষ আবরারের পরিবারকে ক্ষতিপূরণ দেবে বলেও জানান তিনি।

উপাচার্য ড. সত্য প্রসাদ মজুমদার মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় উপাচার্যের সঙ্গে উপ-উপাচার্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে উপাচার্য সেখানে পৌঁছালে তাকে স্বাগত জানান জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বরত গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান।