Wednesday January20,2021

এক ব্যবসায়ীকে জরিমানা করায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। ওই ব্যবসায়ীর প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা হিসেবে আদায় করা ১৫ লাখ টাকা ফেরত দেয়ার আর্জি জানানো হয়েছে নোটিশে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে পুরান ঢাকার ব্যবসায়ী এম এম এন্টারপ্রাইজের মালিক মাকসুদুল আলম মাসুদের পক্ষে নোটিশটি পাঠান আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

লিগ্যাল নোটিশের বিষয়ে আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম বিভিন্ন জায়গায় ভেজাল খাদ্যদ্রব্য, ভেজাল ওষুধ, ভেজাল প্রসাধনী এবং ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। প্রশ্ন হচ্ছে এসব অভিযান পরিচালনা করার এখতিয়ার তার আছে কি-না?

এসব প্রশ্ন তুলে ওই ব্যবসায়ীর প্রতিষ্ঠান থেকে জরিমানা হিসেবে আদায় করা ১৫ লাখ টাকাও ফেরত দেয়ার আর্জি জানানো হয়েছে।এছাড়া র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের বাইরে অন্য কোনও সংস্থার সঙ্গে মিলে অভিযান পরিচালনা থেকে বিরত থাকার কথা বলা হয়েছে নোটিশে।

পুলিশের এলিট ফোর্স র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের বিরুদ্ধে এমন লিগ্যাল নোটিশ নতুন নয়। এরআগেও একাধিকবার তাকে এ ধরনের নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত কেউ আদালত থেকে নিজের পক্ষে রায় পাননি।

শেষ খবর পাওয়া পর্যন্ত অবৈধ ইলেক্ট্রনিক তার কারখানায় অভিযানের জন্য লিগ্যাল নোটিশ পেয়েছেন সারওয়ার আলম। নোটিশ পাওয়ার দিনেও পুরান ঢাকার একটি নকল ইলেক্ট্রনিক তারের কারখানায় অভিযান চালিয়েছেন তিনি।