রাহুল গান্ধীর  জন্য অপেক্ষা করলে আরও অপ্রাসঙ্গিক হবে কংগ্রেস

রাহুল গান্ধীর  জন্য অপেক্ষা করলে আরও অপ্রাসঙ্গিক হবে কংগ্রেস’। মুখপত্র সামনায়  এভাবেই মহারাষ্ট্রের জোট শরিক কংগ্রেসকে আক্রমণ করল শিব সেনা । যদিও কয়েকদিন আগেই রাহুল কংগ্রেসের যোগ্য নেতা বলে মত প্রকাশ করেছিল শিব সেনা। সম্প্রতি কংগ্রেসের  শীর্ষ নেতৃত্ব বদল নিয়ে রাজনৈতিক মহলে তোলপাড় চলছে। জোট শরিকে এহেন মন্তব্য তাতে আরও ঘি ঢালবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

কংগ্রেসের পুরো সময়ের নেতা চেয়ে সভাপতি সোনিয়া গান্ধীকে  চিঠি দিয়েছেন ২৩ জন বিক্ষুব্ধ নেতা। সেই চিঠিকে কেন্দ্র করে জল অনেক দূর গড়িয়েছে। আলোচনার মাধ্যমে সমস্যা আপাতত মেটানো গিয়েছে বলেই দাবি কংগ্রেসের। এ নিয়ে রবিবার দলীয় মুখপত্র সামনায় শিব সেনা নেতা সঞ্জয় রাউত  লিখেছেন, “দলের (কংগ্রেস) সমস্যা আপাতত মিটেছে। কিন্তু রাহুল গান্ধীর জন্য আর কতদিন অপেক্ষা করবে?” তাঁর মতে, যে ২৩ জন বিক্ষুব্ধ নেতা চিঠি দিয়েছেন, তাঁরা তো কেউ দলের দায়িত্ব নেবেন না। রাহুলের জন্য অপেক্ষা করলে কংগ্রেস আরও অপ্রাসঙ্গিক হবে। এ প্রসঙ্গে সঞ্জয় রাউতের কটাক্ষ, “কংগ্রেসের নেতারা তাঁদের পদকে দলের থেকে বেশি গুরুত্ব দেন। ফলে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট তো আর মুখ্যমন্ত্রীর কুরসি ছেড়ে দিল্লিতে কংগ্রেসের নেতৃত্ব দিতে আসবে না।”

সামনায় কংগ্রেসের ভোটব্যাংক নিয়ে সমালোচনা করেছেন সঞ্জয় রাউত। তাঁর কথায়, একটা সময় ছিল যখন মুসলিম ও দলিতরা কংগ্রেসকে ভোট দিত। কিন্তু আঞ্চলিক দলের উত্থানের পর তাঁরা সেই দলগুলিকে ভোট দেয়। এখন আর কংগ্রেসের নিজস্ব ভোটব্যাংকও নেই। শুধুমাত্র প্রধানমন্ত্রী সমালোচনা করলেই ভোট আসবে না।”সুত্র। সংবাদ প্রতিদিন ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: