কমলার চেয়ে ইভাঙ্কা বেশি যোগ্য : ট্রাম্প

মার্কিন নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিস মোটেই যোগ্য নন বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

ওই পদের জন্য কমলার চেয়ে তার মেয়ে ও উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্পই বেশি যোগ্য বলেও তুলনা টেনেছেন তিনি। এমনকি ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনকে আরও একবার ব্যক্তিগত আক্রমণ করেছেন তিনি।

রিপাবলিকান জাতীয় সম্মেলন শেষ হওয়ার একদিন পরই শুক্রবার নিউ হ্যাম্পশায়ারে নির্বাচনী প্রচারণাকালে নিজ সমর্থকদের উদ্দেশে এসব কথা বলেন ট্রাম্প।

তিনি বলেন, ‘আমিও চাই কোনো নারী প্রেসিডেন্ট নির্বাচিত হোন। কিন্তু তিনি (কমলা) যেভাবে প্রেসিডেন্সিয়াল পদ পাওয়ার জন্য এগোচ্ছিলেন, সেভাবে কোনো মহিলাকে দেখতে চাই না আমি। উনি একেবারেই যোগ্য নন।’ খবর সিএনএন।

শুরু থেকেই জো বাইডেনকে নানাভাবে আক্রমণ করে আসছেন ট্রাম্প। বাইডেনের রানিংমেট ও ভাইস প্রেসিডেন্ট প্রার্থী মনোনীত হওয়ার পর কমলা হ্যারিসকে টার্গেট করেন তিনি। শুক্রবার সমর্থকদের সামনে তাকে নিয়ে মন্তব্য করার পরই সমর্থকরা ইভাঙ্কার নামে স্লোগান দিতে শুরু করেন।

তাতে ট্রাম্প বলেন, ‘দেখুন সবাই বলছেন, আমরা ইভাঙ্কাকে চাই। আমি আপনাদের দোষ দিচ্ছি না। কারণ, কমলার চেয়ে ইভাঙ্কা অনেক বেশি যোগ্য।’ একদিন আগেই আনুষ্ঠানিকভাবে রিপাবলিকান শিবিরের মনোনয়ন গ্রহণ করেন ট্রাম্প।

ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকে তীব্র আক্রমণ করে ট্রাম্প আরও বলেন, ‘ওর কী যোগ্যতা? সৌন্দর্য? হ্যাঁ উনি সুন্দরী বটে। কিন্তু ওরা এমন একজন মহিলাকে বেছে নিয়েছে, যিনি প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে প্রচার তো ভালোভাবেই শুরু করেছিলেন। কিন্তু কয়েক মাসের মধ্যেই তার জনপ্রিয়তা ১৫ থেকে ১২, সেখান থেকে ৯, ৮, ৫, ৩ এবং ২- ক্রমাগত নামতেই থাকে।

তাতেই উনি জানিয়ে দেন, আমি সরে যাচ্ছি। এটাই আমার সিদ্ধান্ত। আসলে ভোট পাবেন না জেনেই সরে গিয়েছিলেন।

উনি যদি আপনাদের প্রেসিডেন্ট হতেন, ভয়ংকর রকমের খারাপ প্রেসিডেন্ট হতেন।’ জো বাইডেন এবং কমলা হ্যারিসকে তুরুপের তাস করে বহিঃশত্রুরা আমেরিকাকে ধ্বংস করে দেয়ার চক্রান্ত করছে বলেও মন্তব্য করেন ট্রাম্প।

অথচ প্রবাসী ভারতীয়দের মন পেতে সপরিবারে এ দেশে এসে গুজরাট-দিল্লি ঘুরে গিয়েছেন রিপাবলিকান পার্টির মনোনীত প্রেসিডেন্ট ট্রাম্প।

ভারতীয় প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে বিরাট সভারও আয়োজন করেছেন যুক্তরাষ্ট্রে। কিন্তু ভারতীয় এক বংশোদ্ভূতকে তুরুপের তাস করেই তার প্রেসিডেন্সিয়াল-পথে বাগড়া দিচ্ছে প্রতিদ্বন্দ্বীশিবির।

তাতে এবার সেই ভারতীয় বংশোদ্ভূতের উপরেই চটলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে একটা সময় জো বাইডেনের প্রতিদ্বন্দ্বী ছিলেন কমলা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: