ইসরাইলি প্রথম ফ্লাইট আমিরাতের উদ্দেশ্যে রওয়ানা সোমবার

আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক হওয়ার পর প্রথম ইসরাইলি ফ্লাইট সোমবার আবুধাবির উদ্দেশ্য রওয়ানা করবে। শুক্রবার তুর্কি সংবাদ মাধ্যম ইয়েনি শাফাক জানিয়েছে, এটি বাণিজ্যিক বিমান হিসেবে দেশটিতে প্রথমবারের মতো অবতরণ করবে। এর সময়-সূচি ইসরাইলি বিমানবন্দর কর্তৃপক্ষ নির্ধারণ করে ওয়েবসাইটে প্রকাশ করার কথা রয়েছে।

প্রথম সরাসরি ফ্লাইটটি তেলআবিবের গুরিয়ন বিমানবন্ধর থেকে আবুধাবির উদ্দেশ্য রওয়ানা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে। এতে ইসরাইলি প্রতিনিধি ও মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল থাকবে। খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ওই প্রতিনিধি দলটি আরব এ দেশটির সঙ্গে সম্পর্ক স্বাভাবিককরণে কাজ করেছে।

যুক্তরাষ্ট্রের সরকারি সূত্র ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা জারড কুশনার নিশ্চিত করেছেন ৩১ আগস্ট স্থানীয় সময় সকাল ১০টায় তেলআবিব থেকে ফ্লাইটটি আবুধাবির উদ্দেশ্য রওয়ানা হবে।

তবে ফ্লাইট রুট ও অবতরণ সময় নিয়ে কাজ চলছে বলে জানিয়েছে মার্কিন কর্তৃপক্ষ।

সম্প্রতি আরব আমিরাতের সঙ্গে ইসরাইলের সম্পর্ক স্বাভাবিককরণের চুক্তি হয়। এতে মধ্যাস্থতা করে মার্কিন যুক্তরাষ্ট্র। দুই দেশের মধ্যে আলোচনার অংশ হিসেবে উভয়ের মধ্যে দূতবাস চালু ও ব্যবসা-যোগাযোগসহ অন্যন্য বিষয় চুক্তিতে অন্তর্ভুক্ত করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: