‘এবার টাকা নিয়ে গেলাম, পরের বার জানে মেরে যাব’

ক্ষুদ্র ব্যবসায়ী রাকিবের দোকানে হানা দিয়ে ২০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যাওয়ার সময় সশস্ত্র দুই ছিনতাইকারী সতর্ক করে দিয়ে গেছে। ‘এবার শুধু টাকা নিয়ে গেলাম। পুলিশকে বললে পরের বার এসে জীবন নিয়ে যাব।’

মঙ্গলবার রাতে নগরীর রাজপাড়া থানার বিলসিমলা এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী রাকিব এ কথা বলেন।

এর আগে রাত ১০টার দিকে নগরীর রাজপাড়া থানার বিলসিমলা এলাকার রাকিব টেলিকম নামে একটি দোকানে হানা দেয় দুই ছিনতাইকারী। ক্ষুদ্র ব্যবসায়ী রাকিবের মাথায় পিস্তল ঠেকিয়ে ক্যাশ থেকে ২০ হাজার নিয়ে যায় ছিনতাইকারী। যাওয়ার সময় দুই ছিনতাইকারী এই বলে শাসিয়ে গেছে– টাকা নেয়ার কথা পুলিশকে বললে, পরের বার এসে জীবনটাই নিয়ে যাবে।

ঘটনার খবর পেয়ে রাজপাড়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

রাকিব বলছিলেন, করোনার কারণে অনেক দিন ব্যবসা-বাণিজ্য বন্ধ ছিল। ছোট এই দোকানটাই তার রুটি-রুজির অবলম্বন। মোবাইল রিচার্জ আর বিকাশ লেনদেন করেন ক্ষুদ্র পরিসরে।

মঙ্গলবার রাতে দোকান লাগাচ্ছিলেন। ঠিক এ সময় সশস্ত্র দুই ছিনতাইকারী মাথায় পিস্তল ঠেকিয়ে ক্যাশ থেকে ২০ হাজার টাকা নিয়ে গেছে। যাওয়ার সময় হুমকি দিয়ে গেছে, যদি পুলিশ জানতে পারে, তবে পরের বার প্রাণে শেষ করে দিয়ে যাবে।

এদিকে নগরীর বিলসিমলাসহ আশপাশের এলাকার ব্যবসায়ী ও দোকানিরা জানান, নগরীতে ছিনতাইকারীর সংখ্যা বেড়ে গেছে। পথচারী থেকে রিকশাযাত্রীরা তাদের সহজ শিকার হচ্ছেন। আবার দোকানেও হানা দিচ্ছে। পুলিশ তাদের ধরতে পারছে না। এসব ছিনতাইকারী পুলিশেরও চেনা। ছিনতাই উপদ্রবের কারণে দোকানিরা সন্ধ্যার পর পরই দোকানপাট বন্ধ করে দিতে বাধ্য হচ্ছেন।

আরএমপির মুখপাত্র এডিসি গোলাম রুহুল কুদ্দুস জানান, ছিনতাইকারী ধরতে অভিযান শুরু হয়েছে। অনেকেই ধরা পড়েছে। যারা এখনও তৎপর আছে, তারাও পুলিশের হাতে ধরা পড়বে বলে তিনি আশা করছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: