Advertisements

করোনায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহসীন চৌধুরীর মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। এর আগে করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন তিনি। সোমবার সকাল সাড়ে ৯টায় সেখানেই তার মৃত্যু হয়। জনপ্রশাসন সচিব শেষ ইউসুফ হারুন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিকে প্রতিরক্ষা মন্ত্রণালযের সিনিয়র সচিবর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, করোনা সংক্রমণ ধরা পড়ার পর মাসখানেক আগে সিএমএইচে ভর্তি হন মোহসীন চৌধুরী। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। সেখানে তাকে প্লাজমা থেরাপিও দেয়া হয়। কিন্তু তাতেও কাজ হয়নি।

উল্লেখ্য, মোহসীন চৌধুরী প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট। তিনি হাসপাতালে থাকা অবস্থায় গত ১৪ জুন সিনিয়র সচিবের মর্যাদা পান।

মোহসীন চৌধুরীর জন্ম ১৯৬৩ সালের ১ জানুয়ারি, কুমিল্লার চৌদ্দগ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে বিএসসি (সম্মান) ও এমএসসি করেন। ১৯৮৫ সালে তিনি সিভিল সার্ভিসে যোগ দেন। দীর্ঘ কর্মজীবনে তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়েও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

চলতি বছরের ৮ জানুয়ারি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেয়ার আগে মোহসীন চৌধুরী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে ছিলেন।

শুদ্ধস্বর/বিটি

 

Advertisements

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: