করোনা আক্রান্ত বিচারকদের সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন প্রধান বিচারপতি

করোনাভাইরাসে আক্রান্ত বিচারকদের সাথে কথা বলেছেন এবং সার্বক্ষণিক তাদের খোঁজ খবর রাখছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সুপ্রিমকোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান আজ গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ খবর জানান।

তিনি জানান, এখন পর্যন্ত দেশের অধস্তন আদালতের ১৩ জন বিচারক এবং ২৬ জন কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন।

আদালতের বিচারক ও কর্মচারীদের বিষয়ে সুপ্রিমকোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান বলেন, এখন পর্যন্ত সারাদেশের অধঃস্তন আদালতের ১৩ জন বিচারক এবং ২৬ জন কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন আরো ৪ জন বিচারক। আক্রান্ত ১৩ জন বিচারকের মধ্যে দুই জন সুস্থ হয়ে আবার কাজে যোগদান করেছেন। তবে বর্তমানে একজন বিচারক ঢাকা সিএমএইচে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তাকে প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। এছাড়া ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরো একজন বিচারক। এছাড়া করোনা আক্রান্ত ৯ জন বিচারক বর্তমানে নিজ নিজ বাসয় থেকে চিকিৎসা নিচ্ছেন।

সুপ্রিমকোর্টের মুখপাত্র বলেন, করোনায় আক্রান্ত বিচারকদের সাথে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন কথা বলেছেন এবং সার্বক্ষণিক তাদের খবর রাখছেন। এছাড়া ২৬ জন কর্মচারীর চিকিৎসা বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপ্রিমকোর্ট থেকে সংশ্লিষ্ট জেলার জেলা জজদেরকে অনুরোধ করা হয়েছে। আর প্রধান বিচারপতির নির্দেশে করোনা সংক্রান্ত বিষয়ে সুপ্রিমকোর্টের বিচারপতিদের সাথে সার্বক্ষণিক যোগাযোগের জন্য সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া প্রধান বিচারপতির অভিপ্রায় অনুযায়ী অধস্তন আদালতের বিচারকদের করোনা সংক্রান্ত চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের নেতৃত্বে ৫ সদস্যের আর একটি কমিটি সার্বক্ষণিক দায়েত্ব পালন করছে। বাসস

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: