‘আত্মহত্যা নয়, খুন হয়েছে সুশান্ত’

প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারণাকেই সত্যি বলছে ময়নাতদন্তের রিপোর্ট। আত্মহত্যাই করেছেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত।

গলায় ফাঁস লাগানোর কারণে শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন সুশান্ত।

কিন্তু ময়নাতদন্তের সেই রিপোর্ট মানতে নারাজ সুশান্তের মামা আরসি সিং।

আত্মহত্যার আগে সুশান্তের লেখা কোনো সুইসাইড নোট পাওয়া যায়নি।

মুম্বাইয়ের বান্দ্রায় প্রয়াত সুশান্তের বাড়িতেই ভারতের সংবাদ সংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে আরসি সিং দাবি করেন, আমার ভাগনে আত্মহত্যা করতেই পারে না। ঘর থেকেও কোনো সুইসাইড নোট মেলেনি। কেউ পরিকল্পিতভাবে খুন করেছে তাকে। গোয়েন্দা সংস্থার কাছে আমার জোর অনুরোধ, আরও বিচক্ষণতা নিয়ে এই ঘটনার তদন্ত করুক তারা। আসল সত্য অবশ্যই বেরিয়ে আসবে তখন।

তিনি আরও বলেন, বিহারের যুব সম্প্রদায় ও রাজপুত মহাসভা এই ঘটনার সিবিআই তদন্ত চায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন করছি, এই মৃত্যুর তদন্ত সিবিআইকে দেয়া হোক।

সুশান্তের মামার মতো একই দাবি তার ভগ্নিপতির। তিনি হরিয়ানা রাজ্যের একজন উচ্চপদস্থ পুলিশকর্তা। সুশান্তের মৃত্যুর খবর জানার পরই বেশ কয়েকজন পুলিশ সদস্য নিয়ে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা হন তিনি। তিনিও দাবি করেন, সুশান্ত রাজপুত এভাবে চলে যেতে পারেন না। ঘটনার তদন্ত প্রয়োজন।

এদিকে সুশান্তের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পরেই বিভিন্ন মহলে আরও একটি প্রশ্ন উঠেছে, সুশান্তের সাবেক ম্যানেজার দিশা সালিয়ানের মৃত্যু কী হত্যা না আত্মহত্যা?

গত ৯ জুন বহুতল ভবন থেকে নিচে পড়ে মারা যান দিশা।

বিষয়টি সামনে এনে সুশান্তের আত্মীয় ভারতের সাবেক সংসদ সদস্য লাভলি আনন্দ বলেন, এই ঘটনার ভালো করে তদন্ত হওয়া উচিত। কয়েক দিন আগেই সুশান্তের ম্যানেজার দিশা সালিয়ান আত্মহত্যা করেন। এ বার আমাদের ছেলেটা আত্মহত্যা করল। এটা কাকতালীয়, বিশ্বাস করি না আমি।

রোববার মুম্বাইয়ের বান্দ্রার বাড়ি থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয় বলিউড ব্লকবাস্টার হিট সিনেমা পিকে এর সরফরাজ চরিত্র খ্যাত জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের।

তার মৃত্যুতে বলিউডসহ ভারতজুড়ে শোকের ছাড়া নেমে এসেছে।

তথ্যসূত্র: আনন্দবাজার, কলকাতানিউজ

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: