হাঁটাহাঁটি করতে পারছেন ডা.জাফরুল্লাহ, জ্বর নেই

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহর স্বাস্থ্যের যথেষ্ট উন্নতি হয়েছে।তার আর জ্বর আসে নি।রুমের ভেতরে হাঁটাহাঁটি করতে পারছেন এই মুক্তিযোদ্ধা।

শুক্রবার এই তথ্য জানিয়েছেন ডা. জাফরুল্লাহর চিকিৎসার দায়িত্বে থাকা গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি।

তিনি বলেন,করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তার ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ ক্রমেই উন্নতি হচ্ছে। পরিমাণে অল্প হলেও নিয়মিত খাবার খাচ্ছেন তিনি। তবে শ্বাসকষ্ট থাকায় অল্পমাত্রায় তাকে অক্সিজেন দিতে হচ্ছে।

আর গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ জানান, সকালে স্বাভাবিকভাবেই নাশতা করেছেন ডা. জাফরুল্লাহ। এরপর রুমেই কিছুক্ষণ হাঁটাচলা করেছেন। তার গায়ে জ্বর নেই। তবে হালকা কাশি ও শ্বাসকষ্ট হচ্ছে। গত ৬ জুনের পর থেকে তার অবস্থার কোনো অবনতি হয়নি।উন্নতি হয়েছে।

প্রসঙ্গত, ৫ মে ডা.জাফরুল্লাহর শরীরে করোনা শনাক্ত হয়েছে।প্রথমে গণস্বাস্থ্যের উদ্ভাবিত কিটে এবং পরে বিএসএমএমইউতে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ ধরা পড়ে। তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীও করোনা পজিটিভ। তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: