ভারতকে সাহায্যের প্রস্তাব ইমরান খানের

মহামারী করোনা পরিস্থিতিতে ভারতের দরিদ্রদের অ্যাকাউন্টে নগদ টাকা পাঠিয়ে সাহায্যের প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে ভারত সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বলে জানা গেছে। শুক্রবার এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, ভারতে মহামারী রূপে দেখা দিয়েছে করোনাভাইরাস। এই পরিস্থিতিতে ভারতের দরিদ্রদের অ্যাকাউন্টে নগদটাকা পাঠিয়ে সাহায্যের প্রস্তাব দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে তার সেই প্রস্তাব খারিজ করে দিয়েছে ভারত।

ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা মহামারীর আকার নেয়ার পর ভারত সরকার যে অর্থনৈতিক ত্রাণ প্যাকেজের ঘোষণা করেছে তা পাকিস্তানের জিডিপির সমান। এ ব্যাপারে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, পাকিস্তান তাদের নিজেদের দেশের জনগণের অ্যাকাউন্টে নগদ দেয়ার চেয়ে দেশের বাইরের ব্যাংক অ্যাকাউন্টে নগদ টাকা স্থানান্তরের জন্যে পরিচিত। ইমরান খানের উপদেষ্টাদের এ বিষয়ে আরও জানতে হবে।

তিনি বলেন, পাকিস্তানের ঋণ সমস্যা (জিডিপির ৯০ শতাংশ) এবং ঋণ পুনর্গঠনের জন্য তারা কতটা চাপের মধ্যে রয়েছে, সে সম্পর্কে আমরা সবাই জানি। এটা ওদের জেনে রাখা উচিত হবে যে আমাদের অর্থনৈতিক উদ্দীপনা প্যাকেজ পাকিস্তানের জিডিপির সমান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: