Advertisements

আম্পানে মানুষের জানমাল রক্ষায় বিশেষ ব্যবস্থা, জানালেন প্রধানমন্ত্রী

সুপার সাইক্লোন আম্পানে মানুষের জানমাল রক্ষায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে এবং হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, করোনাভাইরাস দুর্যোগ কাটাতে আমরা যখন ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি, তখন এই দুর্যোগটা (আম্পান)। এটা প্রাকৃতিক দুর্যোগ, এতে কারো হাত নেই। এটা আমরা ঠেকাতে পারব না। কিন্তু মানুষের জানমাল যতোটুকু রক্ষা করার বিশেষ ব্যবস্থা আমরা নিতে পারি এবং সেটা আমরা নিয়ে যাচ্ছি।

বুধবার (২০ মে) গণভবনে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের সভায় যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। সভায় ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ের বিভিন্ন দিক উল্লেখ করে কাউন্সিল সংশ্লিষ্টদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের যে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিল এবং প্রত্যেক এলাকাভিত্তিক কমিটিগুলো আছে তারা এ ব্যাপারে যথেষ্ট সচেতন। পূর্বাভাস পাওয়ার সঙ্গে সঙ্গে সবাইকে যেমন সজাগ করে দেওয়া আর ব্যাপকভাবে সাইক্লোন শেল্টার তৈরি করা আছে। সেগুলো আমরা সাধারণ সময়ে বিভিন্ন অফিসিয়াল কাজে ব্যবহার করি। কিন্তু দুর্যোগ যখন আসে তখন আবার শেল্টারের ব্যবস্থা করি।

করোনাভাইরাস সংকটে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ, কৃষক লীগের ধান কাটার ভূমিকার কথা উল্লেখ করে ধন্যবাদ দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

Advertisements

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: