Advertisements

করোনা আবহে বিজেপি বিরোধীদের একত্রিত করার ডাক দিলেন সোনিয়া

করোনা মোকাবিলা করতে আলোচনা হবে বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে, এই মর্মে বৈঠকের ডাক দিলেন    ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। আগামী শুক্রবার এক ভিডিও বৈঠকের আহ্বান জানান তিনি।

দীর্ঘমেয়াদি লকডাউনে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে আলোচনার প্রয়োজননীয়তা অনুভব করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। তাই বিজেপি বিরোধী শিবিরের নেতা-নেত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকের বসার আহ্বান জানান। বৈঠকে করোনার মহামারীতা, পরিযায়ী শ্রমিকদের সমস্যা, কোন কোন রাজ্যে শ্রমিক আইনের অবলুপ্তি ইত্যাদি নিয়ে আলোচনা হবে বলে মনে করা হচ্ছে। সরকার ঘোষিত অর্থনৈতিক প্যাকেজ ও অন্যান্য পদক্ষেপ নিয়েও সম্ভবত আলোচনা হবে ওইদিনের বৈঠকে। বৈঠকের নেতৃত্ব দেবেন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধি (Sonia Gandhi)। মোট ১৮টি দলকে বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। ইতিমধ্যেই ডিএমকে (DMK) নেতা এমকে স্তালিন ও তৃণমূল কংগ্রেস (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকে উপস্থিত থাকার কথা জানিয়েছে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “আমি যোগ দেব বৈঠকে। এটা ভাল ব্যাপার। আমরা করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করব।” মনে করা হচ্ছে এনসিপি (NCP) সভাপতি শরদ পাওয়ারও বৈঠকে যোগ দেবেন।

মার্চ মাসে লকডাউনের আগেই সংসদ মুলতুবি করে দেওয়া হয়। তারপর থেকেই যে কোনও সরকারি ইস্যু নিয়ে আলোচনার জন্য কেন্দ্রীয় সরকারের তরফে ভিডিও বৈঠকে আলোচনা হচ্ছে। কিন্তু সংসদের স্থায়ী কমিটিকে কোনও বৈঠকের অনুমতি দেওয়া হয়নি। কয়েক জন বর্ষীয়ান কংগ্রেস নেতারা আরজি জানিয়েছিলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দরা যেভাবে বৈঠক করেন সেভাবে তাঁদেরও ভিডিও বৈঠক করতে দেওয়া হোক ক্যামেরার সাহায্যে।” তবে এতদিন পর কংগ্রেস সভানেত্রীর বৈঠকে কি সিদ্ধান্ত নেওয়া হয় সেদিকেই তাকিয়ে সকলে ।

শুদ্ধস্বর/বি এস

Advertisements

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: