Advertisements

দায়িত্ব নেয়ার পরদিনই দুই শীর্ষ কর্মকর্তাকে অপসারণ করলেন মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রভাবশালী দুই শীর্ষ কর্মকর্তাকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে। এ দুই কর্মকর্তা হলেন ডিএসসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার।

রোববার (১৭ মে) দুজনের নামে ডিএসসিসির নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং নতুন সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত আলাদা আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়েছে। এর আগে মেয়র শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণের পর আজ রোববার (১৭ মে) প্রথম অফিস করেন এবং দুর্নীতির বিরুদ্ধে অবস্থানের ঘোষণা দেন।

মো. আসাদুজ্জামান ও ইউসুফ আলী সরদারের নামে জারি করা আদেশে বলা হয়েছে, দুজনকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মচারী চাকরি বিধিমালা ২০১৯ এর ৬৪(২) মোতাবেক জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বার্থে চাকরি হতে অপসারণ করা হলো।

গত ১ ফেব্রুয়ারির নির্বাচনে মেয়র নির্বাচিত তাপস শনিবার (১৬ মে) দুপুরে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। এরপর অনলাইন বিফ্রিংয়ে তিনি বলেন, আগেও বলেছি দুর্নীতি রোধ করব। আজও বলছি প্রথম থেকেই ডিএসসিসির দুর্নীতি রোধে কাজ করব।

এরপর আজ প্রথম অফিসে গিয়ে তিনি বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। সেখানে মেয়র দুর্নীতি এবং দায়িত্ব পালনে কোনোরূপ শৈথিল্য বরদাশত করবেন না বলে কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

Advertisements

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: