Wednesday April14,2021

পাকিস্তান তাদের আকাশপথে এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে স্বাগত জানিয়েছে। এমনকি করোনাভাইরাসের সময় উদ্ধারকাজ চালানোয় এয়ার ইন্ডিয়ার প্রশংসাও করেছেন তারা।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় জানিয়েছে, লকডাউনে ভারতে আটকেপড়া ইউরোপীয় ও ত্রাণসামগ্রী নিয়ে ফ্র্যাঙ্কফুর্ট পৌঁছে দিতে যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। এ সময় পাকিস্তানের সীমারেখায় ঢুকতেই প্রশংসা শোনেন পাইলট।

পাকিস্তানের এয়ার ট্র্যাফিক কন্ট্রোল থেকে পাইলটকে বলা হয়, ‘আসসালামু ওয়ালাইকুম, করাচির এয়ার ট্র্যাফিক কন্ট্রোল এয়ার ইন্ডিয়াকে স্বাগত জানাচ্ছে। আমরা গর্বিত।’

এমন পরিস্থিতিতে পড়শী পাকিস্তানের কাছ থেকে প্রশংসা শুনে স্বাভাবিকভাবেই খুশি এয়ার ইন্ডিয়ার পাইলট।

সংবাদ সংস্থা এএনআইকে ওই সিনিয়র ক্যাপ্টেন বলেছেন, ‘এটা আমার এবং গোটা এয়ার ইন্ডিয়া পরিবারের কাছে গর্বের মুহূর্ত। ফ্র্যাঙ্কফুর্টে বিশেষ বিমান নিয়ে পাকিস্তানের ফ্লাইট ইনফরমেশন রিজিয়নে ঢুকতেই অন্যরকম অভিবাদন পাই।’

এয়ার ইন্ডিয়ার পাইলট নিশ্চিত করতেই উল্টো দিক থেকে বলা হয়, ‘সরাসরি কেবুদ পর্যন্ত অনুমতি দেয়া রইল।’

এ সময় পাক এটিসির কর্মকর্তা আরও বলেন, ‘বিশ্বব্যাপী মহামারীর মধ্যেও আপনারা বিমান চলাচল চালু রেখেছেন। এর জন্য আমরা গর্বিত।’ ধন্যবাদ ফিরিয়ে দেন এয়ার ইন্ডিয়ার পাইলট।

এর পরও সাহায্যের হাত বাড়িয়ে দেয় পাক এটিসি। তেহরানের রাডারের সঙ্গে যোগাযোগ করিয়ে দেয় এবং এয়ার ইন্ডিয়ার দুটি বিমানের যাবতীয় তথ্যও তাদের জানিয়ে রাখে।

শুদ্ধস্বর/আইপি