Sunday April11,2021

নবেল কোভিড-১৯ করোনা ভাইরাসের থাবায় ইতালি সরকার যখন লগডাউন ঘোষনা করলেন। তখন থেকেই প্রবাসী বাংলাদেশিরা কর্মহীন হয়ে বাসায় অবস্থান করছে। ইতালিতে বসবাসরত সকল মানুষের মধ্যে ক্রমেই উৎকন্ঠা বাড়ছে। আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়তে থাকায় গোটা ইতালি থমকে দাঁড়িয়েছে।

প্রায় ২ লাখ প্রবাসী বাংলাদেশিরা পরিবার পরিজন নিয়ে বাস করে। এই পরিস্থিতিতে ২৯ মার্চ রোববার প্রবাসী বাংলাদেশিদের পাশে এসে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন ইতালি আওয়ামিলীগের সভাপতি ও ন্যাশনাল মানি এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান হাজী মোঃ ইদ্রিস ফরাজী। ইতালির রাজধানী রোমের দুই শতাধিক পরিবারের মাঝে ২ বস্তা চাল, ডাল,পিঁয়াজ, আলু,তেল সহ নিত্য প্রয়োজনীয় মালামালের একটি প্যাকেট গাড়ীতে করে বাসায় বাসায় পৌছে দেন। সংকটময় এই মুহূর্তে তার এই সহযোগিতা পেয়ে প্রবাসী পরিবার গুলোর মধ্য স্বস্তির হাসি ফুটে উঠলো। বাসায় পৌছে দেয়া মালামাল পেয়ে প্রবাসী পরিবারগুলো কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইদ্রিস ফরাজীর প্রতি।

বাসায় নিত্য প্রয়োজনীয় মালামাল পৌছে দিতে সহযোগীতা করছেন ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাবু ঢালী,সদস্য ফারুক ফরাজী,জহিরুল ইসলাম,রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন,সাধারণ সম্পাদক খলিল বন্দুকছি,যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সুইট,মোজাম্মেল হোসেন সহ আরো অনেকে। এসময় জনাব ইদ্রিস ফরাজী টেলিফোনে বলেন সামান্য কিছু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এটাকে অন্য ভাবে নিবেন না। আমি মনে করছি এই মুহুর্তে কিছু সহযোগীতা করা দরকার।তাই নেতাকর্মীদের মাধ্যমে বিতরন করেছি। মানুষের সমস্যা আসে,তা চিরস্থায়ী নয়। আল্লাহ্ আমাদের সেই সমস্যা থেকে উদ্ধার করেন। আমি মনে করি মানবতার চেয়ে বড় কোন ধর্ম হতে পারেনা। আপনাদের পাশে ছিলাম পাশে আছি পাশে থাকব।