Wednesday April14,2021

গণপরিবহন বন্ধ। এর মধ্যেই ঘোষনা শনি ও রবিবার কিছু গার্মেন্টস খোলা থাকবে। আর এই ঘোষনা পরই ময়মনসিংহ থেকে হেঁটে ১১২ কিলোমিটার দূরের ঢাকার পথে রওনা হয়েছেন হাজারো শ্রমিক।

কিন্তু ঢাকামুখী যানবাহন না পেয়ে চরম বেকায়দায় পড়েছেন তারা। পায়ে হেঁটেই ঢাকার দিকে যাচ্ছেন অনেকেই। শ্রমিকরা জানায়, ৫ তারিখ থেকে গার্মেন্টস খুলবে। আগেই ঢাকায় যেতে গার্মেন্টস থেকে বলা হয়েছে। সে কারণে করোনার ভয় নিয়ে কষ্ট করেই রওনা হয়েছেন তারা। যেতে না পারলে চাকরি চলে যাবে বলে জানান তারা। পুলিশ জানায়, শুক্রবার (৩ এপ্রিল) সকাল থেকেই হাজার হাজার মানুষ স্রোতের মতো ঢাকার দিকে যাচ্ছে। যানবাহন না পেয়ে হেঁটেই যাচ্ছেন তারা।

এদিকে শিমুলিয়া-পাটুরিয়াতে দেখা গেছে ঢাকা মুখি মানুষের ঢল। ভয় ও আতংক নিয়ে ফেরি পার হচ্ছেন অনেকেই। খলিল নামে এক গার্মেন্টস কর্মী বলেন, গার্মেন্টসে চাকরী করেই আমার পরিবারের খাদ্য জুটে। কাল গার্মেস্টসে হাজিরা না দিতে পারলে চাকরী থাকবে না।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, সরকারী নির্দেশনা অনুসারে সীমিত অনুসারে কিছু বন্ধ দিলেও কিছু গার্মেন্টস চলছে। আবার কিছু গার্মেন্টস আগামীকাল থেকে খোলা। প্রয়োজনের তাগিদেই গার্মেন্টস শ্রমিকরা ঢাকা যাচ্ছে। তবে, যানবাহন বন্ধ থাকায় তাদের কিছুটা ভুগান্তি হচ্ছে। আমরা যতটুকু পারছি তাদের সহযোগীতা করছি।