২৬৭ আরোহী নিয়ে এয়ার ফ্রান্সের এ ৩৪০ বিমানের একটি ফ্লাইট মাঝ আকাশে রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এটি প্যারিস থেকে মুম্বাই যাচ্ছিল। ঘটনার সময় বিমানটিকে পুনরায় রাডারের সঙ্গে সংযুক্ত করে ইরানের একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়। যার ফলে অল্পের জন্য বেঁচে গেছে ওই ফ্লাটে থাকা আরোহীরা।

জানা গেছে, এয়ার ফ্রান্সের ওই ফ্লাইটটি বিমান পরিবহন সংস্থা ‘জুন’ দ্বারা পরিচালিত, যার ফ্লাইট নম্বর এএফ২১৮। বিমানটিতে ২৫৬ জন যাত্রী ও ১১ জন কেবিন ক্রু ছিল। প্যারিস থেকে মুম্বাই যাওয়ার পথে মাঝ আকাশে হঠাৎ অপ্রত্যাশিতভাবে নিচে নামতে থাকে। এ সময় রাডার থেকে বিমানটি বিচ্ছিন্ন হয়ে যায়। পুনরায় রাডারে সংযুক্ত হলে ইরানের ইসফাহান শহরে জরুরি অবতরণ করেন পাইলট। খবর দ্য সানের।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ‘ইরনা’ জানিয়েছে, ফ্লাইটটি সকল যাত্রী ভাল আছেন এবং স্থানীয় কর্তৃপক্ষ যাত্রীদের সবধরনের সেবা প্রদান করছে।

এয়ার ট্রাফিক মনিটর ‘ফ্লাইটরাডার২৪’ জানিয়েছে, বিমানটি রাডার থেকে সংযোগ হারিয়ে ফেলেছিল। এ কারণে পাইলট ৭৭০০ হর্ণ বাজিয়ে অবতরণ করেছে।

এয়ার ফ্রান্স এক বিবৃতিতে জানিয়েছে, ভেন্টিলেশন সিস্টেমে ত্রুটির কারণে ফ্লাইটটি দ্রুত ইরানের ইসফাহান শহরে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তটি বিমান নির্মাতা প্রতিষ্ঠানের কার্যপ্রণালী অনুযায়ী ও পূর্বসতর্কতামূলক হিসেবে নেওয়া হয়েছে।

এয়ার ফ্রান্স কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইটটি ইসফাহান আন্তর্জাতিক বিমানবন্দরে প্যারিস সময় বিকাল পাঁচটায় সম্পূর্ণ স্বাভাবিকভাবে অবতরণ করেছে। সেখানে এয়ার ফ্রান্সের পক্ষ থেকে যাত্রীদের সব ধরনের যত্ন নেওয়া হচ্ছে।
শুদ্ধস্বর/এন.হাসান

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading