Sunday April11,2021

একদা দুই ক্ষুধার্ত বানর দোকান থেকে পাউরুটি চুরি করে গাছের তলায় বসে গেল তা খাবে বলে । এর মধ্যে একটা বানর একটু দুষ্ট, সে এমনভাবে ভাগ করলো যেন তার অংশ বেশী হয় । অন্য বানর তা মেনে নিবে কেন ? গাছের তলায় বসা এক জটাধারী সন্ন্যাসী তা দেখছিল । তারও খুব খিদা !!! কিন্তু উপায় নেই । এদিকে বানরদুটি রুটি নিয়ে প্রচন্ড কলহে লিপ্ত, সুরাহা পেতে সন্ন্যাসীর শরণাপন্ন হলো এবং মিমাংসা চাইলো । মিমাংসার সুযোগ পেলে ক্ষুধার্ত সন্ন্যাসী নিজ মতলব আটলো এবং সেও তা খেতে চাইলো । যেমন ভাবনা তেমন কাজ, সে কৌশলে সর্বদাই একটু করে খেয়ে এমন ভাবে ভাগ করতে লাগলো যেন সমান না হয় । এভাবে দুই বানরের ভাগের খন্ড রুটি দুটি ছোট হয় এবং ক্ষুধার্ত সন্ন্যাসীর পেটে যায় । ক্ষুধার্ত বানর দুটি অভুক্ত থেকে যায় । হাল আমলের রাজনীতি ও অর্থনীতি এমনি গ্যাড়াকলে পতিত ।

এমনি হচ্ছে বিএনপি র শপথ নেয়া সাংসদদের দল থেকে বহিষ্কার করানো এবং বিচ্ছিন্ন করা । কারণ আইনমন্ত্রী বলেছেন তাদের সাংসদ পদ যাবে না । এবার ১/১১ মান্নান ভূঁইয়াদের মতো করে আলাদা করে ধানের শীষকে ঐ ক’জনার বিএনপির ঘোষণা করিয়ে ফেলা নির্বাচন কমিশন এবং আদালত মাধ্যমে ।
আপনাদের স্মরণ রাখতে হবে ২০০৮ এর নির্বাচনে খালেদা নির্বাচনে অংশগ্রহণ না করলে কি হতো ? সংস্কারবাদি মান্নান ভূঁইয়াদের নিয়ে এবং জামায়াতকে একসাথে করে শামসুল হুদা নির্বাচন কমিশন ধানের শীষ দিয়ে আলাদা করে ফেলেছিল প্রায় । তখন ২০০৮ সালে আপোষহীন খালেদা নির্বাচনে না দাঁড়ালে মাইনাস হয়েই গিয়েছিলন । বাধ্য হয়ে বিএনপি ভাঙন ঠেকাতে তিনি নির্বাচনে অংশগ্রহণ করেন । জামায়াত সহ মান্নান ভূঁইয়াদের নিয়ে ১/১১ অবৈধ মইন-ফখরুদ্দীন চক্রটি জনমত ভাঙতে ব্যর্থ হয়ে দেশ ত্যাগ করে । ২০০৮ সালের চক্রটি ক্ষমতা হস্তান্তরের নির্বাচনে বেছে নেয় হাসিনা সহ আওয়ামী লীগ কে । মইন ও ফখরুদ্দীনকে ২ বছরের অবৈধ শাসনামলের দায়মুক্তি নিয়ে সামাল দেয়া হয় সংকটকে । লুটপাটের ১/১১ ‘র আন্তর্জাতিক চক্রটি সর্বদাই সক্রিয় । জনমত টুকরো করে বাংলাদেশ লুট / লুটের চুক্তি অব্যাহত করাই মূল লক্ষ্য ।
খালেদা জিয়া জেলে এবং তারেক নির্বাসনে । খালেদা ও তারেককে বিচ্ছিন্ন করতে পারলে দল ভাগ হবে । অথবা ধানের শীষ বিচ্ছিন্ন করলে দল ভাগ হবে ।
ভাগ করো লুট করো বাংলাদেশকে ধর্ষণ করো এমন নীতিতে চক্রটি ঢলছে । জাতিসংঘ, আমেরিকা, ভারত, রাশিয়া, ইংল্যান্ড, ইসলামী বল্ক বা বাম বল্ক বা দক্ষিণ বল্ক সবাই এক কাতারে । আর বাংলাদেশের শোষিত তৃণমূল জনগণ অন্য কাতারে । এখানে বিএনপি থেকে খালেদা ও তারেককে আলাদা করতে পারলে আরও সুবিধা হয় ।

58790367_552070921985261_9118459003859369984_n

আলম শাহ্, বার্তা প্রধান, Dtv-Italy