Sunday April11,2021

বাংলাদেশ এবং ভারতের জন্য নতুন আমির নিয়োগ দিয়েছে আইএস। আমির নিয়োগের ঘোষণা দেয়ার সময় জঙ্গি সংগঠনটি দুই দেশে হামলার হুমকিও দিয়েছে।

নতুন এই আমিরের নাম আবু মুহাম্মদ আল বাঙালি নামের এক ব্যক্তি। আইএসের সংবাদ প্রচারকারী ওয়েবসাইট ‘আমাক’থেকে এই তথ্য জানা গেছে। বাংলা, হিন্দি এবং ইংরেজি ভাষায় প্রকাশিত পোস্টারে তারা লিখেছে, প্রতিশোধের জন্য আমরা সব সময় তৃষ্ণার্ত।

একদিন আগে আইএস ঢাকায় ছোট একটি হামলা চালায়। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গুলিস্তানে পুলিশের ওপর হাতবোমা ছোড়া হয়। আইএসের দায় স্বীকার করা ওই হামলায় কেউ হতাহত হয়নি।

নতুন পোস্টারে ঢাকার হলি আর্টিজানে নিহত জঙ্গিদের ছবি ব্যবহার করেছে আইএস। তার ওপর ফটোশপ করে লেখা, ওহে বাংলা ও হিন্দের তাগুত, কাফির ও তাদের নিকৃষ্ট সহযোগীরা, তোমরা যদি মনে করে থাক বাংলা ও হিন্দে খিলাফাহর সৈনিকদেরকে দমিয়ে দিয়েছো ও তাদের ব্যাপারে নিশ্চিত হয়ে গিয়েছো; তবে শুনে রাখ আমরা কখনোই দমে যাওয়ার লোক নই। তোমাদের ব্যাপারে প্রতিশোধের ভাবনা কখনোই শেষ হবার নয়। তোমরা কি এমনটা কখনো ভাবো যখন মুজাহিদদের রাগ-ক্ষোভ হঠাৎ বিপর্যয় হয়ে নেমে আসবে তোমাদের উপর? তাহলে অপেক্ষা করো সেই দিনটির জন্য…। এর নিচে ইংরেজিতে লেখা, শিগগিরই আসছে ইনশা আল্লাহ।

শুদ্ধস্বর/এন.হাসান