Sunday April11,2021

সরকারি কর্মকর্তাদের দলীয়করণ করা হয়নি সরকার বান্ধব করা হয়েছেঃ হানিফ

সরকারি কর্মকর্তাদের দলীয়করণ করেনি সরকার। সরকারবান্ধব করা হয়েছে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, সরকারি কর্মকর্তারা যদি সরকারবান্ধব না হয়, তাহলে দেশের উন্নয়ন সম্ভব নয়। সকলের সহযোগিতা নিয়ে দেশ কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছবে।

শনিবার (০৬ এপ্রিল) ঢাকাস্থ বিদ্যুৎ ভবনের মুক্তি হলে বৃহত্তর কুষ্টিয়া অফিসার্স কল্যাণ ফোরাম (জিকেওকেএফ) আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে উত্তরীয় ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা দেওয়া হয়।

জিকেওকেএফ সভাপতি মুহাম্মদ আলকামা সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাহবুব উল আলম হানিফ।

বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য (কুষ্টিয়া-১) একেএম সরওয়ার জাহান বাদশাহ, সংসদ সদস্য (মেহেরপুর-২) মোহাম্মদ সাহিদুজ্জামান, সংসদ সদস্য (কুষ্টিয়া-৪) সেলিম আলতাফ জর্জ, সংসদ সদস্য সংরক্ষিত আসন (কুষ্টিয়া) সৈয়দা রাশিদা বেগম।

এসময় মাহবুব উল আলম হানিফ বলেন, কুষ্টিয়া এখনও অনেক পিছিয়ে আছে। এ অঞ্চল আধুনিক করে এগিয়ে নিতে চাই। তবে আমাদের সীমাবদ্ধতা রয়েছে। সীমিত সম্পদের সুষম বণ্টন করে দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, কুষ্টিয়াকে সাস্কৃতিক রাজধানীতে ফিরিয়ে নেওয়া হবে। একইসঙ্গে কুষ্টিয়ার শিল্প কারখানা স্থাপনে গ্যাস সংযোগ দেওয়া হবে। পাশাপাশি একশ’ একর জায়গা পেলে অভ্যন্তরীণ বিমানবন্দর করা হবে।

এসময় প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, কুষ্টিয়া ভৌগলিকভাবে গুরুত্বপূর্ণ জনপদ। কারণ এ অঞ্চলের তিন দিক দিয়ে স্থলবন্দর। অথচ এই অঞ্চল অনেক পিছিয়ে। এই বন্দরের উন্নয়ন হলে দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারে। কুষ্টিয়াকে এগিয়ে নিতে হলে সুন্দর পরিকল্পনা নিতে হবে। এজন্য ঢাকার সঙ্গে যোগাযোগ বাড়াতে রেল সংযোগ, বিমানবন্দর স্থাপনসহ চারলেনের রাস্তা নির্মাণে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফোরামের মহাসচিব মোহাম্মদ মমিনুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফোরামের প্রধান উপদেষ্টা ও সচিব বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আনোয়ার হোসেন। ধন্যবাদ জ্ঞাপন করেন বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব বেগম মাকসুদা খাতুন।