Sunday April11,2021

জাতীয় ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচি স্থগিত করা হয়েছে। খালেদা জিয়ার মুক্তি, গ্যাসের দাম বৃদ্ধি ও পুনর্নির্বাচনের দাবিতে আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন হওয়ার কথা ছিল।

শুক্রবার সন্ধ্যায় আরামবাগে গণফোরামের কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, জাতীয় প্রেস ক্লাবের সামনে রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে

দাঁড়ানোর অবস্থা নেই। এ কারণে মানববন্ধন স্থগিত করা হয়েছে। তবে ধাপে ধাপে পূর্বের দাবিগুলোতে আমরা কর্মসূচি দেব।

মান্না আরও বলেন, স্বাধীনতা দিবসের আলোচনা সভা করার জন্য ৩১ মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে হল বরাদ্দের আবেদন করেছিলাম। কিন্তু অনুমতি পাইনি। ১০ দিনে আমরা বিভিন্ন জায়গায় চেষ্টা করেও হল বরাদ্দের অনুমতি পাইনি। তবে এই দিন যেখানে পারি আমরা আলোচনা সভা করব।

বনানীর আগুনে আহত-নিহতদের প্রতি শোক প্রকাশ করে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আসম আবদুর রব বলেন, চকবাজার, বনানী এসব দুর্ঘটনার জন্য সরকারকে দায় নিতে হবে।

মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থতার জন্য প্রধানমন্ত্রীকে পদত্যাগ করা উচিত। এর আগে বিকাল ৪টায় জাতীর ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু প্রমুখ।