Friday April16,2021

বিমান বাহিনীর হেলিকপ্টারের রোটরের বাতাসের সাহায্যে ধোয়া সরিয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে

বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের চিকিৎসা দিতে ঘটনাস্থলেই চিকিৎসা সরঞ্জাম নিয়ে পৌছে গেছে বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল টিম। তাৎক্ষণিকভাবে জরুরী চিকিৎসা দেয়ার পর উদ্ধারকৃতদের পাঠানো হচ্ছে হাসপাতালে।

ফায়ার সার্ভিস ও অন্যান্য উদ্ধারকারী দলের সাথে সমন্বয় করে উদ্ধারকারীদের চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাস্থলে জরুরী চিকিৎসা দেয়ার পর তাদের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে পরবর্তী চিকিৎসার জন্য। ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি টিম উদ্ধারকাজ চালাচ্ছে। ২০টি ইউনিট কাজ করছে আগুন নেভাতে।

ফায়ার সার্ভিসের উদ্ধারকারী ল্যাডার ইতোমধ্যেই বেশ কয়েকজনকে উদ্ধার করেছে। বেশ কয়েকটি ল্যাডার নিয়ে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ারম্যানরা। যাদের উদ্ধার করা হয়েছে, তাদের পাঠানো হয়েছে হাসপাতালে চিকিৎসার জন্য।

তাদের কেউ কেউ বিভিন্ন ফ্লোরের কাচ ভেঙে হাত দিয়ে ইশারা করছেন উদ্ধারকারীদের। তাদের অনেকেকে দেখা যাচ্ছে ধোয়া থেকে বাঁচতে রুমাল দিয়ে মুখ চেপে আছেন। ভবটি থেকে ধোয়ার কুণ্ডলি বের হচ্ছে।

আহদের হাসপাতালে নিতে ২০-২৫টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

বেলা চারটার দিকে আগুনের শিখা কিছুটা কম দেখা যাচ্ছে, তবে ধোয়া বের হচ্ছে প্রচুর। ধারণা করা যাচ্ছে কিছু জায়গায় আগুন হয়তো নিয়ন্ত্রণে এসেছে।

বিমান বাহিনীর হেলিকপ্টারের রোটরের বাতাসের সাহায্যে ধোয়া সরিয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।