Sunday April18,2021

মুক্তিযুদ্ধের চেতনার ধারে কাছেও নেই আজকের বাংলাদেশ- এমন মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি ক্ষমতাসীনদের প্রতি প্রশ্ন রাখেন- রাতে ভোট দেয়া কি মুক্তিযুদ্ধের চেতনা?

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ডাকসুর সাবেক এ ভিপি বলেন, এ দেশে এখন রাতে ভোট হয়। ব্যাংক ডাকাতি, শেয়ারবাজার লুটসহ রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। আমরা এমন বাংলাদেশের জন্য ১৯৭১ সালে যুদ্ধ করিনি।

মাহমুদুর রহমান বলেন, যে মুক্তির জন্য আমরা ‘৭১ সালে লড়াই করেছিলাম, সেই মুক্তি আমরা পাইনি। সত্যিকার অর্থে আমরা মুক্তিযুদ্ধের চেতনার ধারে কাছেও নেই। পুরোপুরি পথভ্রষ্ট হয়েছি। স্বাধীনতার সুফল মানুষ ভোগ করতে পারছে না।

‘স্বাধীনতার লক্ষ্য থেকে বাংলাদেশ ষোলআনাই পথভ্রষ্ট হয়েছে। এমন দেশ আমরা চাইনি। আমাদের চাওয়া ছিল একটি কল্যাণকর রাষ্ট্র, যেখানে মানুষের সব ধরনের অধিকার থাকবে। কথা বলার অধিকার থাকবে, ভোটের অধিকার থাকবে, ভাতের অধিকার থাকবে’-যোগ করেন মান্না।

এ সময়  মোমিনুল ইসলাম , মোফাখখার‍্ল ইসলাম নবাব , শহীদুল্লাহ কায়সার সহ কেন্দ্রীয় নেতারা ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন