Friday April16,2021

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি (ভিপি) প্রার্থী নূরুল হক নূরকে মারধর করা হয়েছে। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সোমবার (১১ মার্চ) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ভেতরে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে থাকা শিক্ষার্থীরা বাংলানিউজকে জানান, রোকেয়া হলে ৯টি ব্যালট বাক্স থাকার কথা বলা হলেও ভোটগ্রহণ শুরুর সময় ৬টি ব্যালট বাক্স দেখানো হয় প্রার্থীদের। কিন্তু বাক্সগুলো সিলগালা করা হয়নি। বাংলাদশে কুয়েত মৈত্রী হলে আগে থেকেই সিল মারা ব্যালট পেপার উদ্ধার হওয়ার ঘটনায় এই হলের শিক্ষার্থীরাও বাক্স তল্লাশির দাবি জানান।

যে কক্ষে ব্যালট বাক্স রাখা হয়েছে সেখানে প্রবেশ করেন ছাত্রলীগ মনোনীত সম্মিলিত শিক্ষার্থী সংসদের ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন, জিএস প্রার্থী গোলাম রাব্বানী, ছাত্রদলের জিএস প্রার্থী আনিসুর রহমান খণ্দকার অনিক ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেলের ভিপি প্রার্থী নুরুল হক। কক্ষটি দেখে ছাত্রলীগের নেতারা কোনো সমস্যা নেই বলে মন্তব্য করেন। কিন্তু ছাত্রদলের অনিক জানান, বাক্স সিলগালা নেই। তখন নূর কথা বলতে গেলে তাকে মারধর করা হয়। এতে তিনি আহত হয়ে অজ্ঞান হয়ে পড়লে তৎক্ষণাত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরে শিক্ষার্থীরা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদার পদত্যাগ পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন। তাদের বিক্ষোভের প্রেক্ষিতে রোকেয়া হলে বর্তমানে ভোট বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের মুখে ‘এই ভোট মানি না, মানবো না’ বলে স্লোগান শোনা যাচ্ছে। সূত্র বাংলা নিউজ ।