Sunday April11,2021

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি প্রেস ব্রিফিং ও নামকাওয়াস্তে কয়েকটি লোক দেখানোর আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে পারবে না। শুক্রবার আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা শেষে তিনি সাংবাদিকদের সামনে এসব কথা বলেন।

নাসিম বলেন, আমরা আশা করব, বিএনপিসহ অন্যান্য দলের যারা নির্বাচিত হয়েছেন তারা পার্লামেন্টে আসবেন। পার্লামেন্টে গিয়ে সরকারের ভুল ধরিয়ে দেবেন। সরকারের কঠোর সমালোচনা করবেন। এ পথে আপনাদের থাকতে হবে। অন্য পথে শুধু প্রেস ব্রিফিং করে, নামকাওয়াস্তে কয়েকটি লোক দেখানোর আন্দোলন করে আপনাদের নেত্রীকে মুক্ত করতে পারবেন না।

তিনি বলেন, সামনে স্থানীয় নির্বাচন হতে যাচ্ছে। স্থানীয় নির্বাচন একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। স্থানীয় নির্বাচনে সব দলের লোকজন অংশগ্রহণ করেন।

তবে দুঃখজনক হলো দেশের একটি বড় দল এ নির্বাচনে অংশগ্রহণ করছে না। কী কারণে করছে না সবাই জানেন। নির্বাচন বর্জন করে গত কয়েক বছর তারা নির্বাচন ভণ্ডুল করতে পারে নাই। আবারও তারা নির্বাচন বর্জন করে ভুল পথে গিয়ে দলকে ধ্বংস করে দিচ্ছে।

বিএনপির উদ্দেশ্যে ১৪ দলের মুখপাত্র বলেন, নির্বাচন বর্জনের পথ পরিহার করে জনগণকে গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে আনতে বাধা সৃষ্টি করবেন না। আগামী স্থানীয় নির্বাচনে জনগণ বিপুলভাবে অংশগ্রহণ করবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

শুদ্ধস্বর/এন.এইচ