Sunday April11,2021

হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরকে নিয়ে সিঙ্গাপুরের পথে এয়ার অ্যাম্বুলেন্স

হৃদরোগে আক্রান্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছে এয়ার অ্যাম্বুলেন্স।

সোমবার বিকাল ৪টার পর ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। এর আগে, অ্যাম্বুলেন্সে করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে বিমানবন্দরে আনা হয় তাকে।

ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি সোমবার দুপুরে বিএসএমএমইউ’তে এসে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন। পরে তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
এর আগে, বাংলাদেশের বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে বোর্ড মিটিংয়ে বসে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দেন সিঙ্গাপুরের চিকিৎসকদের প্রতিনিধি দলটি। তারপরও দেবী শেঠির জন্য অপেক্ষা করা হচ্ছিলো। দেবী শেঠিও সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দিলে বিদেশে নেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, হৃদরোগের সমস্যা নিয়ে রবিবার সকাল সাড়ে ৭টায় হাসপাতালে ভর্তি হন ওবায়দুল কাদের। এরপর তাকে দেখতে হাসপাতালে ছুটে আসেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাধিক মন্ত্রী, এমপি ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।