Sunday April18,2021

হাতিয়া ॥ প্রবল ঘুর্নিঝড়ে সোমবার সকালে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপে অর্ধশতাধিক ঘর বাড়ি বিধস্ত হয়। এ সময় নদীতে থাকা ৫টি জেলে নৌকা নিখোঁজ হয়।

জানা যায় ঘুর্নিঝড়ে নিঝুমদ্বীপের নামার বাজারের পশ্চিম পার্শ্বে ২নং ওয়ার্ডে প্রায় অর্ধশতাধিক ঘর বাড়ি বিধস্ত হয়। এ সময় কাঁচা ঘর বাড়ি, দোকান পাট, গাছপালার ব্যাপক ক্ষতি হয়। একই সময়ে নদীতে থাকা ৫টি জেলে নৌকা ঝড়ের কবলে পড়ে নিখোঁজ হয় বলে নিঝুমদ্বীপের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য কেফায়েতুল্লাহ জানান, তিনি আরো জানান স্থানীয় ভাবে এসব ছেলে নৌকা ও মাঝি মাল্লাদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে একই ঘুর্নিঝড়ে হাতিয়ার তমরদ্দি ঘাট থেকে চেয়ারম্যান ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া একটি ধান বোঝায় ট্রলার মেঘনা নদীতে ডুবে যায়। ঘটনাটি নদীর তীরে হওয়ায় ট্রলারের চালক ও মাঝি মাল্লারা তীরে উঠতে সক্ষম হয়। ট্রলারটি হাতিয়ার তমরদ্দি ইউনিয়নের ইব্রাহিম মাঝির বলে জানা যায়।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর এ আলম জানান, ঝড়ে নিখোঁজ জেলেদেরকে উদ্ধারের বিষয়ে কাজ করা হচ্ছে। ক্ষয়ক্ষতির হিসেব নিরুপন করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদেরকে সরকারিভাবে সহায়তা দেয়ার বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে।