Friday April16,2021

জামায়াত অতীতের ভুলের জন্য ক্ষমা চাইলে তাদের রাজনীতির বিষয়টি আ.লীগ বিবেচনা করে দেখবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জামায়াত এখনো সিদ্ধান্ত নিতে পারেনি। তবে অতীতের ভুলের জন্য তারা ক্ষমা চাইলে তাদের রাজনীতির বিষয়টি আওয়ামী লীগ বিবেচনা করে দেখবে।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে তিনি এ কথা বলেন।

জামায়াতের নবীন এবং প্রবীনদের মধ্যে দ্বন্দ্ব চলছে যা এখন স্পষ্ট বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ বলেন, তাদের প্রবীণরা এখনো তাদের পুরনো নীতি-কৌশল ও আদর্শ ধারণ করে আছে। কিন্তু তাদের নতুনরা এখন পরিবর্তন চায়। এ বিষয়গুলো কে কেন্দ্র করে জামায়াত সিদ্ধান্তহীনতায় ভুগছে।

উপজেলা নির্বাচনের বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলে আওয়ামী লীগের অন্তঃকলহ বাড়বে, তাতে বিএনপির লাভটা কী? আওয়ামী লীগের যদি নৌকা প্রার্থী না জেতে, তাহলে বিদ্রোহী প্রার্থী জিতবে। সেও তো আওয়ামী লীগেরই। উপজেলা নির্বাচনে কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে কিনা? এ প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা দেখছি কারা কারা নির্বাচনে প্রার্থিতা ঘোষণার পরও বিদ্রোহ করে। এমন কেউ করলে বিষয়টি আমরা দেখব। এর জন্য প্রার্থিতা প্রত্যাহার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ওয়ার্ড কাউন্সিলর পদের প্রার্থিতা উন্মুক্ত করেছে আওয়ামী লীগ। উপজেলা চেয়ারম্যান পদও উন্মুক্ত করা হবে কি না? এ সম্পর্কে তিনি বলেন, ওয়ার্ডের ক্ষেত্রে আমাদের কোনো দলীয় প্রতীক নেই। কিন্তু উপজেলায় ভাইস চেয়ারম্যান পদগুলো উন্মুক্ত করে দিয়েছি, যেন সেখানে একটি প্রতিদ্বন্দ্বিতার একটা সুযোগ থাকে। কিন্তু উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীক দিয়েছি, উপজেলা চেয়ারম্যান পদ আমরা উন্মুক্ত করিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।   সুত্র :আমাদের সময় কম