Friday April16,2021

আকাশ থেকে ঢাকা শহরকে লস অ্যাঞ্জেলেস মনে হয়ঃতথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বে দেশ বদলে গেছে বাংলাদেশ। আকাশ থেকে ঢাকা শহরকে লস অ্যাঞ্জেলেস মনে হয়। কুড়িল ফ্লাইওভার দেখলে মনে হয় এটি কোনো সিনেমার দৃশ্য।

বুধবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের উদ্যোগে আয়োজিত তার সঙ্গে মতবিনিময় ও শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের উন্নতি প্রসঙ্গ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন খালি পায়ে মানুষ দেখা যায় না। ছেঁড়া কাপড় পরা মানুষ দেখা যায় না। এখন আকাশ থেকেও কুঁড়েঘর খুঁজে পাওয়া যায় না। কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে কুঁড়েঘর খুঁজে পাওয়া যায় না।

তিনি বলেন, হাতিরঝিলে গেলে মনে হয়, প্যারিস শহরের কোনো অংশে এসেছি। এখন দেশের মানুষের মাথাপিছু আয় ২ হাজার ডলার ছুঁই ছুঁই। ৫০-এর দশকের মাঝামাঝি যখন বাংলাদেশের জনসংখ্যা ৪ কোটি ৭০ লাখ ছিল, তখন থেকে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিল।

তথ্যমন্ত্রী বলেন, আজ বাংলাদেশে জনসংখ্যা ১৭ কোটি, জমি এক ইঞ্চিও বাড়েনি, বরং কৃষি জমি কমেছে। বাংলাদেশে মাথাপিছু কৃষি জমির পরিমাণ পৃথিবীতে সবচেয়ে কম। অথচ জনসংখ্যা বাড়লেও আজ দেশ খাদ্যে শুধু স্বয়ংসম্পূর্ণই নয়, খাদ্যে উদ্বৃত্তের দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হওয়ার কারণেই এসব কিছু সম্ভব হয়েছে।

মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের শীর্ষ নেতা হাসান শাহরিয়ারের সভাপতিত্বে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, যুগ্ম মহাসচিব আবদুল মজিদ।