জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের ক্ষমতার লোভ নেই বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, এরশাদ ক্ষমতালোভী হলে ১৯৯৬ সালে বিএনপির দেওয়া প্রস্তাব মেনে নিয়ে সরকার গঠন করতে পারতেন। এবারও বিরোধী দলে না গিয়ে সরকারের অংশীদারিত্ব নিতে পারতেন।

রবিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর শ্যামপুর বালুর মাঠে শ্যামপুর-কদমতলী থানা জাপা আয়োজিত পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মশিউর রহমান রাঙ্গা বলেন, তিনি (এরশাদ) জাতীয় পার্টিকে সত্যিকারের বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠিত করতে চান। যাতে সরকারের জনবিরোধী সব কর্মকাণ্ডের বিরোধিতা করতে পারেন।

তিনি বলেন, স্বাধীনতার পর সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন সংবিধান রচনা করলেও ইসলামকে রাষ্ট্রধর্ম হিসেবে লিপিবদ্ধ করেননি। তখন ভারত ও রাশিয়ার সঙ্গে সামঞ্জস্য রেখে রাষ্ট্রে ধর্মনিরপেক্ষতা রাখা হয়েছিল। এরশাদ রাষ্ট্র ক্ষমতায় এসে ৮৫ ভাগ মুসলমানের এদেশকে রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করলেন। আজকে এরশাদের জন্য শুধু আমরা নই দলমত নির্বিশেষে এবং মসজিদ-মন্দির-গির্জায় দোয়া হচ্ছে। এরশাদকে সব ধর্মের মানুষই ভালোবাসে।

জাপা মহাসচিব বলেন, এরশাদ সব উপসনালয়ের বিদ্যুৎ ও পানির বিল মওফুক করেছিলেন। কারণ হিসেবে এরশাদ বলতেন মসজিদ, মন্দির ও গির্জার টাকা দিয়ে রাষ্ট্র চালাবো না। যে মানুষটা ইসলাম ও দ্বীনের পথের জন্য কিছু করার চেষ্টা করেছেন, আল্লাহ যেন তাকে দ্রুত সুস্থ অবস্থায় আমাদের কাছে ফিরিয়ে আনেন সে প্রার্থনা করি।

ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন শ্যামপুর থানা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জল হোসেন, ৫৩নং ওয়ার্ড কাউন্সিলর হাজী নূর হোসেন, ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন ভূঁইয়া, মাইনুদ্দিন চিশতী, ইব্রাহীম খলিল মারুফ, আলমগীর হোসেন মিজানুর রহমান, আজিজ আহমেদ, জাপা নেতা শেখ মাসুক রহমান, সারফুদ্দিন আহমেদ শিপু, কাউসার আহমেদ, মাহবুবুর রহমান খসরু প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Discover more from শুদ্ধস্বর ডটকম

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading