Sunday March7,2021

নিজস্ব প্রতিবেদক: শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠকে যুক্তফ্রন্ট ও গণফোরামের বৃহত্তর জাতীয় ঐক্যের ঘোষণাকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো রাজনৈতিক দলের বাকস্বাধীনতা হরণ করেনি সরকার। কোনো রাজনৈতিক দল সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইলে, তা করতে দেয়া হবে।

বিএনপির অপপ্রচারের দেশি-বিদেশি মাত্রার সমালোচনা করে তিনি বলেন, জাতিসংঘ যাওয়া নিয়ে তারা মিথ্যাচার করছে। এর আগে ভারতের বিজেপি পার্টির এক নেতার ফোনালাপ নিয়ে তারা মিথ্যাচার করেছে। তারা এভাবে বারবার মিথ্যাচার করে নিজেদের ও দুর্নাম করে, দেশের দুর্নাম করে এবং দেশের সম্মানহানি করে।বিএনপির ভাঁওতাবাজি থেকে দেশের মর্যাদাহানি ছাড়া আর প্রাপ্তি নেই।

তিনি আরও বলেন, মিথ্যাচারের মাধ্যমে কেউ সংঘাতের পরিস্থিতি সৃষ্টি করতে চাইলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।তিনি বলেন, কিছু লোক আছে, কিছু হলেই উসকানি দেয়, ইন্ধন দেয়, সংঘাত সৃষ্টি করতে চায়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এদের ছাড়া হবে না।

এসময় বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি কো-চেয়ারম্যান এইচ টি ইমাম ও সদস্যসচিব ওবায়দুল কাদের সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।